বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০১১

বরের বয়স ৮১ আর কনের ৬১

ঢাকা, ১৭ আগস্ট (শীর্ষ নিউজ ডেস্ক): বরের বয়স ৮১ আর কনের বয়স ৬১। বরের নাম ব্রহ্মলাল যোশি এবং কনের নাম প্রমোদিনী পরাণজাপি। গত মঙ্গলবার ভারতের গুজরাট রাজ্যের রাজধানী আহমেদাবাদে এ দম্পতির বিয়ে সুসম্পন্ন হয়। ব্রহ্মলালের অর্ধ ডজন নাতি, বয়স্ক পুত্র ও কন্যাদের উপস্থিতিতে বিয়ে অনুষ্ঠিত হয়। আজ বুধবার দ্য টাইমস অব ইন্ডিয়ার খবরে এ কথা বলা হয়।
জরিদার একটি পাগড়ি পরে যোশি বিয়ে করতে আসেন। ১১ মাস আগে তিনি বিপত্মীক হন। যোশি হিন্দু ধর্ম গ্রন্থ বেদ বিশেষ করে ঋগ বেদের একজন বিশেষজ্ঞ। নিজের বিয়ের মন্ত্র তিনি নিজেই পাঠ করেন। বৎস্যজন কামসূত্রের একটি ব্যাপক সংগ্রহ গড়ে তোলেছেন তিনি। যোশি বলেছেন, বয়স বিয়ে সম্পর্কে তার ধারণা পরিপক্ক করে তুলেছে। তিনি তার নতুন বউ নিয়ে সুখীজীবন যাপন করতে চান। নিজেকে এখনো ২৮ বছরের যুবক বলে মনে করেন। অশীতিপর বয়সে বিয়ে করার কারণ সম্পর্কে লোকেরা জানতে চাইলে তিনি লুকোচুরি করার চেষ্টা করতেন না। বলতেন, জীবন সঙ্গিনী ছাড়া তার চলে না। পুনরায় বিয়ে করার আগে তিনি ছেলেদের মতামত নেয়ার চেষ্টা করেন। ছেলেরা আপত্তি করেনি।
কনে প্রমোদিনী দশম শ্রেণী পর্যন্ত পড়াশোনা করেছেন। তিনি ছিলেন নিঃসঙ্গ। ভাগিনা জয়ন্তকে তিনি লালন পালন করতেন। দু'বছর বয়সে জয়ন্ত পিতামাতাকে হারায়। বিয়ের পিঁড়িতে বসার আগে যোশির সঙ্গে প্রমোদিনীর বেশ কয়েকবার দেখা হয়। তিনিও মনের মতো বর খুঁজছিলেন। তিনি স্বামীর জন্য সকালে নাস্তা বানানোর স্বপ্ন দেখতেন। পূর্ণ গুজরাটি মহিলার পোশাকে তিনি বিয়ের আসরে হাজির হন।
এ দম্পতি বাংলোর নিচ তলায় থাকবেন। একতলায় থাকবেন যোশির বড় ছেলে। নব দম্পতি উত্তর ভারতে মধুচন্দ্রিমায় যাবার পরিকল্পনা করছেন। সেখানে প্রথমে তারা বৈষ্ণ দেবীর প্রতি শ্রদ্ধার্ঘ অর্পণ করবেন।
(শীর্ষ নিউজ ডটকম/এসএইচকে/এসসি/১৩.৪২ঘ.)

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন