বুধবার, ১৭ আগস্ট, ২০১১

পতিতাদের দেহ বিক্রির চেয়েও রাজনীতিবিদদের আত্মা বিক্রি মারাত্মক

ঢাকা, ১৭ আগস্ট (শীর্ষ নিউজ ডটকম): নিজেদের আত্মাকে বিক্রি করে না দিয়ে দেশের সঠিক ও সত্য তথ্য তুলে ধরার জন্য বিএনপি'র জাতীয় নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানিয়েছেন দলের যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ। তিনি বলেন, যারা দলের শৃঙ্খলা লঙ্ঘন করবে তাদের দলীয় আইন অনুযায়ী বিচার হওয়া উচিত।
আজ বুধবার সকালে শ্যামলী আদাবরে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।
রুহুল কবীর একটি বইয়ের উদ্ধৃতি দিয়ে বলেন, পতিতাদের দেহ বিক্রির চেয়েও রাজনীতিবিদদের আত্মা বিক্রি মারাত্মক ক্ষতিকর। এজন্য দলের শীর্ষস্থানীয় নেতাদের দলীয় কাঠামো অনুযায়ী সচেতনভাবে বক্তব্য দানের জন্যও তিনি অনুরোধ করেন।
গত ১৫ আগস্ট দলের স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ একটি বেসরকারি টিভি চ্যানেলে এমন একটি বক্তব্য দেন যা দলের ভেতরে ক্ষোভের সৃষ্টি করেছে। এমন ঘটনার প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, দপ্তরের দায়িত্বে থাকার কারণে তার দলের তৃণমূল নেতাকর্মীদের সাথে যোগযোগ হয়। দলের নেতাকর্মীদের মাঝে ব্যারিস্টার মওদুদের বক্তব্যের তীব্র প্রতিক্রিয়া হয়েছে এবং দলের ভেতর বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি করেছে বলেও তিনি জানান।
তিনি বলেন, দলের এ রকম একটি পর্যায়ে থেকে তার এ ধরনের বক্তব্য দেয়া উচিত হয়নি। জাতীয় ইস্যুতে এ ধরনের বক্তব্যের আগে অবশ্যই দলের শীর্ষ নেতাদের, বিশেষ করে চেয়ারপারসনের সাথে কথা বলে নেয়া উচিত ছিলো। রিজভী বলেন, দলের সিনিয়র নেতারা যে বক্তব্য দেবেন তা অবশ্যই দলের শৃঙ্খলার মধ্যে থেকে দিতে হবে এবং দলীয় নীতির সম্পূরক হতে হবে। যদি শৃঙ্খলা ভেঙ্গে বক্তব্য দেন তবে তিনি যেই হোন না কেন, দলের শৃঙ্খলা ভঙ্গের দায়ে তার বিরুদ্ধে পদক্ষেপ নেয়া হবে। তিনি আরো বলেন, সিনিয়র নেতাদের এ ধরনের বক্তব্য দলের কর্মী ও নেতাদের মাঝে বিভ্রান্তির সৃষ্টি করে এবং ওই অনুষ্ঠানে দলের দুই সিনিয়র নেতার এ ধরনের বক্তব্য দলের ভেতরে বিভ্রান্তির এবং ক্ষোভের সৃষ্টি করেছে। তিনি আশা প্রকাশ করে বলেন, জাতীয় ইস্যুতে নেতাদের বিশেষ করে দলের সিনিয়র নেতাদের বক্তব্য প্রদানের আগে অবশ্যই চেয়ারপারসন অথবা নীতিনির্ধারকদের সাথে আলোচনা করা উচিত। মুখপাত্র হিসেবে মূলত দলের মহাসচিব বক্তব্য দেন। বিশেষ ক্ষেত্রে চেয়ারপারসনের নির্দেশে দলের অন্যান্য নেতাকে এ দায়িত্ব দেয়া হয় বলেও তিনি উল্লেখ করেন।
দলের সিনিয়র নেতাদের কাছ থেকেই অন্যান্য নেতা শিক্ষা নেবে। তাই সিনিয়র নেতাদের দলের শৃঙ্খলা এবং নীতি মেনে দায়িত্ব পালনের অনুরোধ করেন তিনি। এটা দলের নয়, তার ব্যক্তিগত অভিমত বলে তিনি জানান।
(শীর্ষ নিউজ ডটকম/এফএম/এসএস/১৩.১০ঘ)

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন